মঙ্গলবার, ১৮ই ডিসেম্বর, ২০১৮ ইং। ৪ঠা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ। রাত ১১:৪৭








প্রচ্ছদ » রাজনীতি

আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত, চিঠি বিলি আগামীকাল

দেশের সকল রাজনীতিক দলের অনুরোধে এক সপ্তাহ পিছিয়ে ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ নির্ধারন করেতাফসিল ঘোষণা করে নির্বাচন কমিশনার ।সে অনুযায়ী রাজনীতিক দলগুলো তাদের প্রচারণা চালিয়ে যাচ্ছে । ্ইতি মধ্যে  বিএনপি ও আওয়ামী লীগের মনোনয়ন  প্রত্যাশীরা মনোনয়ন ফরম জামা দিয়েছে  ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী তালিকা চূড়ান্ত করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এখন শুধু অপেক্ষা প্রকাশের। সহসাই তা প্রকাশ করা হবে বলে জানিয়েছে দলটির শীর্ষ নেতারা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

রোববার দুপুরে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, আমাদের মনোনয়ন প্রায় শেষ পর্যায়ে। এখন অ্যালায়েন্সের সঙ্গে আলাপ-আলোচনা হচ্ছে। তারা তালিকা দিচ্ছেন। আজকের মধ্যে সেটা হয়ে যাবে।

তারপরে আনুষ্ঠানিকভাবে বসতে পারি। তখন পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করবো, আরো ৪-৫ দিন সময় লাগবে। একসঙ্গে পূর্ণাঙ্গ তালিকা প্রকাশের সিদ্ধান্ত হয়েছে।

এদিকে চূড়ান্ত প্রার্থীদের মঙ্গলবার থেকে চিঠি দেবে ক্ষমতাসীন দল। চূড়ান্ত প্রার্থীদের উদ্দেশে চিঠি ইস্যুর করতে রোববার (১৮ নভেম্বর) থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে কাজ শুরু করেছেন দলটির দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ।

গণমাধ্যম সূত্রে, আজ সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে সংসদীয় বোর্ডের শেষ সভা অনুষ্ঠিত হবে। সভায় বাকি প্রার্থীদের মনোনয়ন তালিকা চূড়ান্ত করা হবে।

ইতোমধ্যে অনুষ্ঠিত সংসদীয় বোর্ডের সভায় চূড়ান্ত প্রার্থীদের তালিকা দফতর সম্পাদকের কাছে হস্তান্তর করা হয়েছে। অতি গোপনীয়তার সঙ্গে দলের দফতর সম্পাদক সার্বিক কাজ শেষ করে সোমবার সংসদীয় বোর্ডের সভাপিত শেখ হাসিনার স্বাক্ষর নেবেন। এরপর মনোনীত প্রার্থীদের কাছে চিঠি পাঠানো হবে।

আগামী ২৫ থেকে ২৬ নভেম্বরের মধ্যে আনুষ্ঠানিকভাবে তিনশ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করার প্রস্তুতি রয়েছে আওয়ামী লীগের।এদিকে প্রার্থীদের তালিকা প্রকাশ না হলেও এরইমধ্যে দেশের বিভিন্ন নির্বাচনী এলাকায় মনোনয়ন নিশ্চিত নিয়ে গুজব ছড়িয়ে পড়েছে। দেশের বেশ কয়েকটি জেলা ও আওয়ামী লীগের কার্যালয়গুলোতে কথা বলে এ তথ্য জানা গেছে।

Share Button

error: Content is protected !!