সোমবার, ১৯শে নভেম্বর, ২০১৮ ইং। ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ। রাত ১০:০৮








প্রচ্ছদ » খেলাধুলা

জিম্বাবুয়েকে উড়িয়ে দাপুটে জয় দিয়েই সিরিজ নিশ্চিত করল বাংলাদেশ

এশিয়াকাপের পর প্রথম সিরিজ জিম্বাবুয়ের বিপক্ষে ।জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে দুর্দান্ত জয়ে আত্মবিশ্বাসী বাংলাদেশ। দ্বিতীয় ওয়ানডে জিতেই সিরিজ বাগে আনতে চায় টাইগাররা। এ লক্ষ্যে দুপুর আড়াইটায় চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাঠে নামে বাংলাদেশ ।

দ্বিতীয় ম্যাচে টস জিতে বোলিংয়ের সিন্ধান্ত নিয়েছিল মাশরাফি বিন মর্তুজা। জিম্বাবুয়ের দেয়া ২৪৭ রানের লক্ষে খেলতে নেমে লিটন দাশ ও ইমরুল কায়েসের দুর্দান্ত ব্যাটিং পারফরম্যান্সে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতেও দাপুটে জয় পেল বাংলাদেশ। আর এ জয়ের ফলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ ২-০তে নিজেদের করে নিয়ে টাইগাররা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

এটা শুধু জয় নয়, দাপুটে জয়। কেননা ৩৭ বল হাতে রেখে ৭ উইকেটের বিশাল ব্যবধানে জিতেছে বাংলাদেশ।

মুশফিকুর রহিম ৫২ বলে ৪০ ও মোহাম্মদ মিঠুন ২১ বলে ঝড়ো ২৪ করে অপরাজিত থেকে জয় তুলে নেন। তবে দুর্ভাগ্য ইমরুল ও লিটনের।তবে আজও ইমরুল কায়েসের আক্ষেপ রয়েগেল মাত্র ১০ রানের। সেঞ্চুরির খুব কাছে আসলেও আর হয়নি তার।

টানা দুই ম্যাচে তিন অঙ্কের ঘরে যাওয়ার দারুণ একটি সুযোগ ছিল তার সামনে। কিন্তু ১১১ বলে ৭টি চারের সাহায্যে ৯০ রান করা এ বাঁহাতি সিকান্দার রাজাকে তুলে মারতে গিয়ে এলটন চিগুম্বুরার ক্যাচে পরিণত হন। সিরিজের প্রথম ম্যাচে তিনি ১৪৪ রানের অসাধারণ একটি ইনিংস খেলেছিলেন।

আর ৪৬ বলে ঝড়ো হাফসেঞ্চুরি তুলে নেওয়া লিটন দাশ আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন। সিকান্দার রাজার বলে আউট হওয়ার আগে ৭৭ বলে ১২টি চার ও একটি ছক্কায় ৮৩ রানে ঝলমলে একটি ইনিংস খেলেন তিনি।

বাংলাদেশ ও জিম্বাবুয়ে মধ্যকার খেলটি সরাসরি দেখাচ্ছে বাংলাদেশ টেলিভিশন ,গাজীটিভি।সিরিজের শেষ ওয়ানযে ম্যাচটি আগামী ২৬ অক্টোবর শুক্রবার ।

Share Button

error: Content is protected !!