বৃহস্পতিবার, ২রা এপ্রিল, ২০২০ ইং। ১৯শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ। বিকাল ৫:৫৯








প্রচ্ছদ » সারাদেশ

শীতের সময়ের আগেই শীত,অতীতের সব রেকর্ড ছাড়িয়ে যাবে চলতি বছরে

সরাদেশে গরম না যেতেই শীতের আবহাওয়া কিছুটা বয়ে গেছে । তবে দেশের অন্যান্য অঞ্চলের চাইতে উত্তর অঞ্চলে শীত একটু বেশি চলে  এসেছে । তবে সময়ের আগে এ শীতে মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে এ বছর না জানি কত ভয়াবহ শীত কাটাতে হয় । তবে অনেকেই শীতকে মোকাবেলা আর বরণ করে নেওয়ার জন্যেই ব্যস্ততায় দিন পার করছেন। অনেকেই বলেছেন শীত এসে গেল এত তারাতাড়ি ।

গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ১৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা কাছাকাছি চলে আসায় সন্ধ্যায় বাতাসে আর্দ্রতার পরিমাণও বেড়ে যাচ্ছে। জলবায়ুর পরিবর্তনের প্রভাবে খেয়ালি হয়ে উঠেছে প্রকৃতি। এই অবস্থা বিপদজনক। জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাবের কারণে এবার আড়াই মাস আগেই শীত এসেছে উত্তরাঞ্চলে। শীতের তীব্রতা বাড়বে বহুগুণ। পরিস্থিতি ভয়াবহ রূপ নিতেও পারে।গত কয়েক বছরের তুলনায় এবার দুই মাস আগেই উত্তরাঞ্চলে শীত এসে গেছে।

এ বিষয়ে আবহাওয়া বিশেষজ্ঞরা পূর্বাভাস দিয়ে বলছেন, চলমান আবহাওয়ায় পরিবর্তন না এলে এবার শীতের তীব্রতা অতীতের সব রেকর্ড ছাড়িয়ে যাবে। গত বছরের ৮ জানুয়ারি ২ ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছিল তাপমাত্রা। এবার তা ছাড়িয়ে যেতে পারে।তাতে করে ভয়াবহ রেকর্ড গড়তে পারে এ বছর !তবে এমন ভয়াবহ শীত অাসলে কষ্ট পোহাতে হবে উত্তর অঞ্চলের মানুষের ।

আরও পড়ুন>>> ভালোবাসা কি
আরও পড়ুন>>> ভালোবাসার গল্প
আরও পড়ুন>>> প্রেমের গল্প