শনিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২০ ইং। ১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ। সন্ধ্যা ৬:৩৬








প্রচ্ছদ » রাজনীতি

দায়িত্ব গ্রহণের প্রথম দিনেই পুরস্কার পেলেন বরিশালের নতুন মেয়র সাদিক!

এইত কয়েকদিন আগেই হয়ে গেল তিন সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচন। সেই নির্বাচনে বরিশালের মেয়র নির্বাচিত হয়েছিলেন সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। আজ তার দায়ত্তি গ্রহনের প্রথম দিন ছিল। প্রথম দিনেই ১৩০ কোটি টাকার প্রকল্পের অনুমোদন পেয়েছেন।

মঙ্গলবার (২৩ অক্টোবর) অনুষ্ঠিত এক সভায় ‘জলবায়ু পরিবর্তন অভিযোজিত নগর উন্নয়ন’ প্রকল্পটি বরিশাল সিটি করপোরেশনের মেয়রকে পুরস্কার স্বরূপ অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার (২৪ অক্টোবর) সকালে মেয়রের পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ওই খাতে অতিরিক্ত পুরস্কার হিসেবে বরিশাল সিটি করপোরেশনের ব্যয় নিজস্ব খাতে প্রায় ১৪ কোটি টাকাও মওকুফ করে সেই টাকা সরকারি (জিওবি) খাত থেকে দেয়ার জন্য অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী।

এতে বিসিসির নিজস্ব তহবিল থেকে কোনো টাকা ওই প্রকল্পে ব্যয় করতে হবে না। এছাড়াও প্রকল্পের মোট টাকার ৯৭ কোটি টাকা জার্মান ডেভেলপমেন্ট ব্যাংক অনুদান হিসেবে দেবে এবং বাকি টাকা সরকারি (জিওবি) তহবিল থেকে দেওয়ার ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

নগরের পলাশপুর, ভাটিখানা, পোর্টরোড ও বিআইপি কলোনিতে পরিকল্পিত রাস্তা নির্মাণসহ প্রায় ৩.৫০ কিলোমিটার রাস্তা নির্মাণ ও নগরের ২২ কিলোমিটার ড্রেন নির্মাণ সম্পন্ন হবে। এছাড়াও নগরের বর্জ্য ব্যবস্থাপনার জন্য টাকা বরাদ্দ রয়েছে এ প্রকল্পটিতে।

এছাড়াও অনুমোদিত প্রকল্পটির মধ্যে দিয়ে নগরের জলাবদ্ধতা অনেকটা নিরসন সম্ভব হবে। প্রকল্পের মধ্যে রয়েছে সাগরদী খালের সাত কিলোমিটারের বেশি অংশ পুনঃখনন ও তার দুই পাশে আড়াই কিলোমিটার ওয়াক ওয়ে ও বাইসাইকেল লেন নির্মাণ করা হবে বলে জানিয়েছে বিসিসির সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

আরও পড়ুন>>> ভালোবাসা কি
আরও পড়ুন>>> ভালোবাসার গল্প
আরও পড়ুন>>> প্রেমের গল্প