বৃহস্পতিবার, ২৩শে অক্টোবর, ২০১৯ ইং। ৯ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ। রাত ১২:৩০








প্রচ্ছদ » খেলাধুলা

২০১১ বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচে ফিক্সিং!

ক্রিকেট বিশ্বের মধ্যে সবচেয়ে জনপ্রিয় কয়েকটি খেলার মধ্যে একটি। তবে এই খেলটির মাঝেও আছে দুর্নীতি। আড় এই দুর্নীতিকে বলা হয় ম্যাচ ফিক্সিং। এর মধ্যে আবারও চলে এসেছে বাংলাদেশের নাম।

বেশ কিছু মাস আগে স্পট ফিক্সিংয়ের অভিযোগ এনে ক্রিকেট বিশ্বে আলোড়ন তুলেছিল কাতারভিত্তিক টিভি চ্যানেল আল জাজিরা। সেই অভিযোগের রেশ এখনো কাটেনি। এরমধ্যে ফের আরও একটি প্রতিবেদন প্রকাশ করেছে আল জাজিরা। টিভি চ্যানেলটির সন্দেহ তালিকায় এবার রয়েছে ১৫টি আন্তর্জাতিক ম্যাচ।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

এছাড়াও বিস্ময়ের জন্ম দিয়েছে ২০১১ সালের বিশ্বকাপে বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচও। চ্যানেলটির সন্দেহের তালিকার ম্যাচগুলো আবার ২০১১ থেকে ২০১২ সালের। সোমবার (২২ অক্টোবর) তাদের আনীত অভিযোগে তোলপাড় গোটা বিশ্ব। আল জাজিরার দাবি ম্যাচগুলোর বিপক্ষে অভিযোগ আনা হয়েছে সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলে। তালিকার ১৫ ম্যাচের ৫টি ম্যাচ ২০১১ বিশ্বকাপের, ৩টি ২০১২ টি-২০ বিশ্বকাপের এবং ৫টি টেস্ট ম্যাচ।

২০১১ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটিতে স্পট ফিক্সিং হয়েছিল বলে দাবি করে আল জাজিরা। ওই বছরের ১১ মার্চ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাহমুদুল্লাহ-শফিউলের বীরত্বে বাংলাদেশ দুই উইকেটে হারিয়েছিল ইংল্যান্ডকে। তবে এখন পর্যন্ত এ বিষয়ে কোনো মন্তব্য করেনি বাংলাদেশ ক্রিকেটের অভিভাবক বিসিবি।

১৫টি ম্যাচের মধ্যে ৯টি ম্যাচেই ইংল্যান্ড ছিল। এ ছাড়া স্পট ফিক্সিংয়ে অস্ট্রেলিয়া, ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার নামও রয়েছে।

Share Button
আরও পড়ুন>>> প্রেম নিবেদনের সেরা বাণী
আরও পড়ুন>>> নারী সম্পর্কিত রোমান্টিক উক্তি
আরও পড়ুন>>> অনুপ্রেরণামূলক ১০০ বাণী

error: Content is protected !!