সোমবার, ১৯শে নভেম্বর, ২০১৮ ইং। ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ। রাত ১০:৩১








প্রচ্ছদ » বিশ্ব সংবাদ

একের অধিক বিয়ে না করলে বান্দা গুনাহগার হবেঃ সৌদি আরবের মুফতী

শিরোনামটি শুনে হয়তবা অনেকে অবাক হয়েছেন এটা কেমন কথা যে একের অধিক বিয়ে না করলে পাপী হতে হবে । খবরটি আশ্চর্যজনক হলেও  কথাটি সত্য  এমন অভিমত করেছেন সৌদি আরবের এক মুফতি । এ বিষয়ে সৌদি আরবের সিনিয়র মুফতি আব্দুল্লাহ বলেছেন, সামর্থ্য থাকার পরও যদি কোনো মুসলমান একাধিক বিয়ে না করে, তাহলে সেই পুরুষ গুনাহগার হবে। এক টিভি লাইভ সাক্ষাৎকারে তিনি এমন অবাক করা  মন্তব্য করেন।

সৌদি আরবের সিনিয়র মুফতি আবদুল্লাহ তার আলোচনায় বলেছেন, যে ব্যক্তির একাধিক বিয়ের সামর্থ্য আছে এবং সে সমাজের মুসলিম নারীদের দুর্দশা সম্পর্কেও অবগত আছে যে- মুসলিম নারীগণ বিবাহিত জীবন লাভ না করায় ব্যাপক ক্ষতির মুখে পড়ছে- সে পুরুষ অবশ্যই গুনাহগার হবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

আমি মনে করি, এমন ব্যক্তি এক স্ত্রীতে সন্তুষ্ট থাকলে গুনাহগার হবে এবং কেয়ামতের দিন সে প্রশ্নের মুখোমুখি হবে যে, ‘তোমার সামর্থ্য থাকার পরও কেনো তুমি অপর মুসলিম নারীর পবিত্র ও নিরাপদ জীবনযাপনের ব্যবস্থা করলে না?’

মুফতি আব্দুল্লাহ ব্যাখ্যা করে বলেন, বহুবিবাহ না করায় ব্যপকহারে অবিবাহিত মেয়ে রয়ে গেলে সমাজে ব্যাভিচার বেড়ে যাবে। কোন স্ত্রী যদি স্বামীর পরবর্তী বিবাহে বাধা দেয়, তাহলে অন্য মেয়ের অভিশাপ ১ম স্ত্রীর উপর পড়বে। কারন পুরুষের দেহকে ৪ জন পর্যন্ত নারী ভোগ করতে পারতো, এক স্ত্রী হয়ে তুমি বাকি ৩ নারীর যৌন অধিকার কেন নষ্ট করলে? একজন পুরুষের দেহে সব্বোর্চ্চ ৪ জন নারীর অধিকার আছে। শুধু একজনের নয়। পুরুষতো নারীর মতো নয়, তাই পুরুষের বেলায় হুকুমত নারীর মতো হবে না।

এনিয়ে  মুফতি আব্দুল্লাহ আরও  বলেন, আল্লাহ যদি কোন নারীকে প্রশ্ন করেন, এত এতো যুবক হস্তমৈথুনের মতো গুনাহের কাজে অভ্যস্ত ছিল, হতাশায় ছিল। তুমি কেন দুই থেকে তিনটি  বিয়ে করে তাদের উদ্ধার করলে না? তখন নারী বলবে, হে আমার রব, আমার জন্যে একসাথে বহু পুরুষকে বিবাহ করা জায়েজ করেননি আপনি। অপরপক্ষে কোনো পুরুষর এ কথা বলে বাঁচতে পারবে না।এছাড়া বহু বিবাহের অনুপ্রেরনা কোরআনে না থাকলে সাহাবীরা কখনও বহুবিবাহ করতেন না এবং উৎসাহ দিতেন না- বলে মন্তব্য করেন সৌদি আরবের এই সর্বোচ্চ ধর্মগুরু।তবে সৌদি মুফতির এ মন্তব্যে অনেকে ভিন্নমত প্রকাশ করেছে ।

Share Button

error: Content is protected !!