সোমবার, ১৯শে নভেম্বর, ২০১৮ ইং। ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ। রাত ১০:০৮








প্রচ্ছদ » বিশ্ব সংবাদ

যেখানে পাওয়া গেলো খাসোগির খণ্ডিত লাশ!

প্রতিনিয়ত বিশ্বে কোন না কোন ঘটনা খুবই সোরগোল ফেলে দেয়। বর্তমানে বিশ্বে যেই বিষয়টি সবচেয়ে আলোড়ন তুলেছে সেটি হল সৌদির সাংবাদিক খাসোগি হত্যা। এবং এই হত্যাকাণ্ড যে সৌদি আরবই ঘটিয়েছে সেটিও নিশ্চিত হওয়া গেছে। ইতি মধ্যে স্বীকারও করে নিয়েছে সৌদি সরকার।

এবার পাওয়া গেলো সাংবাদিক জামাল খাসোগির মরদেহের অংশ বিশেষ। তুরস্কে নিযুক্ত সৌদি কনসাল জেনারেলের বাসভবনের বাগানেই তার লাশের একটি অংশ পাওয়া যায় বলে মঙ্গলবার জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম স্কাই নিউজ। তারা প্রতিবেদনে জানায় যে, তার দেহ কেটে ফেলা হয়েছে এবং চেহারা বিকৃত করা হয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

মঙ্গলবার দুপুরে খাসোগির ইস্যুতে বক্তব্য দেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান। এখনো খাসোগির লাশ কেন পাওয়া যায়নি তা জানাতে সৌদির প্রতি আহ্বান জানান তিনি।

তুর্কি বাগদত্তার সাথে বিয়ের প্রয়োজনীয় কাগজ-পত্র আনতে গত ২ অক্টোবর ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে প্রবেশ করার পর নিখোঁজ হন ওয়াশিংটন পোস্ট পত্রিকার কলাম লেখক ও স্বেচ্ছা-নির্বাসিত সৌদি সাংবাদিক জামাল খাসোগি।

খাসোগি নিখোঁজ হওয়ার ১৭ দিনের মাথায় ১৯ অক্টোবর শুক্রবার সৌদি জানায়, তুরস্কের ইস্তাম্বুল কসন্যুলেটে গোয়েন্দা কর্মকর্তাদের সঙ্গে ধস্তাধস্তির এক পর্যায়ে খাসোগির মৃত্যু হয়। এর দুদিন পরই খাসোগিকে হত্যা করা হয়েছে স্বীকার করেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী।

Share Button

error: Content is protected !!