সোমবার, ১৯শে নভেম্বর, ২০১৮ ইং। ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ। রাত ১০:০৯








প্রচ্ছদ » বিশ্ব সংবাদ

এইমাত্র পাওয়াঃ পাওয়া গেছে সেই খাশোগির খণ্ডিত মরদেহ

সাংবাদিক জামাল খাশোগি হত্যা নিয়ে চলছে তুমুল আলোচনা সমালোচনা। খাশোগিকে নিয়ে বিশ্বে শুরু হয়ে গেছে নতুন রাজনীতি।
এর মধ্যেই খবর এলো পাওয়া গেছে সাংবাদিক জামাল খাশোগির মরদেহের অংশ বিশেষ।

ব্রিটিশ সংবাদ মাধ্যম স্কাই নিউজসহ বেশ কিছু আন্তজার্তির গণমাধ্যম এ বিষয়টি নিশ্চিত করেছে। তুরস্কে নিযুক্ত সৌদি কনসাল জেনারেলের বাসভবনের বাগানে তার লাশের একটি অংশ পাওয়া যায় বলে আজ।
অসমর্থিত সূত্রের বরাত দিয়ে স্কাই নিউজ জানায়, সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার পর দেহ কেটে ফেলা হয়েছে এবং চেহারা বিকৃত করা হয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

খাশোগিয়ে হত্যা করে হয়েছে বলে ইতিমধ্যে স্বীকার করে নিয়েছে সৌদি আরব সরকার। সৌদি আরবের গোয়েন্দা স্কোয়াডের সদস্যদের সঙ্গে ধস্তাধস্তির একপর্যায়ে তিনি নিহত হন বলে তাবি করেছে তারা। সৌদি সরকারের নির্দেশনা ছাড়াই সাংবাদিক জামাল খাশোগিকে ১৫ সদস্যের গোয়েন্দা স্কোয়াড নীতিবর্জিত অবস্থান থেকে হত্যা করা হয়েছে বলে দাবি করেছে সৌদি কর্তৃপক্ষ।

আমেরিকান সংবাদ মাধ্যম ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে সৌদি পররাষ্ট্রমন্ত্রী আদেল আল জুবেইর বলেন, ওই গোয়েন্দা সদস্যরা ‘ভুলবশত’ খাশোগিকে খুন করার পাশাপাশি ঘটনাটি আড়াল করতে চেয়েছে।

সৌদি যুবরাজ মুহাম্মদ বিন সালমানের সম্পৃক্ততার বিষয়ে ইতিমধ্যে সারা বিশ্বে খবর ছড়িয়ে পরেছে। এমন সংবাদও প্রকাশিত হয় যে জামাল খাশোগিকে হত্যার জন্য তাকে সরিয়ে দিচ্ছে তার বাবা বাদশা সালামান। তবে এ খবর কতটুকু সত্য তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। জামাল খাশোগি হত্যা কান্ডে যে সৌদি আরব সরকার বড় ধরণের চাপের মধ্যে পরেছে এ বিষয়ে কোন সন্দেহ নেই।

সৌদি পররাষ্ট্রমন্ত্রী আদেল সৌদি যুবরাজ মুহাম্মদ বিন সালমানের সংশ্লিষ্টতার অভিযোগ নাকচ করে দিয়েছেন। তবে তিনি জানিয়েছেন সৌদি আরব এ হত্যা কান্ডের বিচারের বিষয়ে নৈতিক অবস্থান নিয়েছে।

খাশোগিকে হত্যার ঘটনার জার্মান সরকার ইতিমধ্যে সৌদি আরবকে আর কোন অস্ত্র দিবে না বলে ঘোষণা দিয়েছে।

Share Button

error: Content is protected !!