বৃহস্পতিবার, ২৩শে মে, ২০১৯ ইং। ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ। রাত ৯:৩২








প্রচ্ছদ » বিনোদন

আর ভিক্ষা করতে হবে না জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সেই মেকআপম্যানকে!

ভাগ্যের করুণ পরিহাস বুঝি একেই বলে। যার হাতের শৈল্পিক ছোঁয়াতে নায়িকারা পর্দায় হাজির হয়েছেন স্বপ্নের রানী হয়ে, তার হাতেই আজ ভিক্ষের তালা। মনের মাধুরী মিশিয়ে তিনি সাজিয়েছেন শাবানা, ববিতা, অঞ্জু, মৌসুমীর মতো নন্দিত নায়িকাদের।

কিছুদিন আগে ভিক্ষা করা অবস্থায় এক বৃদ্ধের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। তার পরিচয় জানার পর চমকে যান সবাই। তিনি বাংলাদেশের চলচ্চিত্র ইন্ডাষ্ট্রির সবচেয়ে ব্যবসা সফল ‘বেদের মেয়ে জোসনা’ ছবিতে অভিনয় করা তারকাদের মেকাপম্যান কাজী হারুন। শুধুই কী তাই? ১৯৯৪ সালে মুক্তি পাওয়া ছবি ‘হৃদয় থেকে হৃদয়’য়ে কাজের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

গণমাধ্যমে তাকে নিয়ে এমন খবর প্রকাশিত হওয়ার পর মেকাপম্যান হারুনের পাশে দাঁড়ান চেইনশপ ‘স্বপ্ন’। মেকপাম্যান কাজী হারুনকে প্রতি মাসে পাঁচ হাজার টাকার বাজার দেবে ‘স্বপ্ন’। সোমবার নাট্যশিল্পীদের সংগঠন বাংলাদেশ শিল্পী সংঘের উদ্যোগে এই ব্যবস্থা করা হয়। আগামী এক বছরের জন্য এই অনুদান দেওয়া হয়েছে।

 

কাজী হারুনের ভিক্ষা করার এই ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়


বাংলাদেশ শিল্পী সংঘের সদস্য আহসানুল হক মিনু বলেন, ‘সবচেয়ে ব্যবসা সফল ছবির মেকাপম্যান হারুন ভাই। তিনি ভিক্ষা করছেন! এ নিউজটি দেখার পর থেকেই আমরা সংগঠনে পক্ষ থেকে ভাবছিলাম কীভাবে কাজী হারুনের পাশে দাঁড়ানো যায়।

উনাকে সাহায্য করার জন্য বেশ কিছু জায়গাতে যোগাযোগও করি আমরা। এর মধ্যে ‘স্বপ্ন’ প্রতি মাসে পাঁচ হাজার টাকার বাজার দেওয়ার আগ্রহ প্রকাশ করে। আমরা গতকাল হারুন সাহেবের হাতে সেই কাগজ দিয়েছি। এক বছর তিনি এই বাজার পাবেন। আমরা উনার চিকিৎসার জন্য চেষ্টা করছি। আমরা চাইছি তাঁর চিকিৎসা করতে। হারুন সাহেবের তো ডান পাশ প্যারালাইসিস, চিকিৎসা করিয়ে ঠিক করা গেলে হয়তো আবারও তিনি কাজে ফিরতে পারবেন।’

এ সময় হারুনের স্ত্রী মহুয়া আকতারও উপস্থিত ছিলেন। তিনি বলেন, ‘আপনাদের অনেক ধন্যবাদ, এখন থেকে হয়তো আর ভিক্ষা করতে হবে না। তার পরও আমরা প্রধানমন্ত্রীর কাছে সাহায্য চাই, কারণ দেখতে দেখতে এক বছর চলে যাবে, তারপর কী খাব? প্রধানমন্ত্রী যদি আমাদের সাহায্য করেন তাহলে হয়তো বাকি জীবনটা শান্তিতে কাটাতে পারব।তখন কান্নায় ভেঙ্গে পরেন তিনি ।

Share Button
আরও পড়ুন>>> প্রেম নিবেদনের সেরা বাণী
আরও পড়ুন>>> নারী সম্পর্কিত রোমান্টিক উক্তি
আরও পড়ুন>>> অনুপ্রেরণামূলক ১০০ বাণী

error: Content is protected !!