বুধবার, ২৩শে এপ্রিল, ২০১৯ ইং। ১১ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ। রাত ৪:৩৬








প্রচ্ছদ » এটা কোন ক্যাটাগরি না (Super Six)

আশ্চর্য ব্যপার, ইস্তাম্বুলের রাস্তায় হাটছেন খাশোগি? (ভিডিও সহ)

র্তমানে বিশ্বের মধ্যে সবচেয়ে আলোচিত কয়েকটি বিষয় মধ্যে প্রথম দিকে আছে হচ্ছে সৌদির সাংবাদিক খাশোগি হত্যাকাণ্ড। তিনি নিখোঁজ হওয়ার পর থেকেই শুরু হয়েছিল প্রচুর জল্পনা কল্পনা। কিন্তু পরে জানা যায় হত্যাকাণ্ডের বিষয়ে।

সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডের ঘটনায় সৌদি কর্তৃপক্ষ শুক্রবার (১৯ অক্টোবর) স্বীকারোক্তি দেয়। তারা দাবি করে, গোয়েন্দা স্কোয়াডের সদস্যদের সঙ্গে ধস্তাধস্তির একপর্যায়ে তিনি নিহত হন। সৌদি আরব বলছে, কর্তৃপক্ষের নির্দেশনা ছাড়াই ১৫ সদস্যের গোয়েন্দা স্কোয়াড নীতিবর্জিত অবস্থান থেকে খাশোগিকে খুন করেছেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

কিন্তু এর পর কদিন না যেতেই আবার অদ্ভুত এক ‘নতুন তথ্য’ দিলেন দেশটির এক শীর্ষ কর্মকর্তা।

১৫ কর্মকর্তাকে সৌদি আরব থেকে ইস্তাম্বুলে পাঠানো, খাশোগিকে কনস্যুলেটের ভেতরে ভয়ভীতি দেখানো, অপহরণ করা হয় এবং শেষে প্রতিরোধের মুখে টুকরো টুকরো করে কাটার বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে রয়টার্স নতুন তথ্য দিয়েছেন ওই কর্মকর্তা।

সৌদি কর্মকর্তা বলেন, কনস্যুলেটের মধ্যেই খাশোগিকে হত্যা করা হয় এবং হত্যার পর খাশোগির পোশাক পরে এক কর্মকর্তা কনস্যুলেট থেকে বেরিয়ে গিয়েছিল। জামাল খাসোগি কনস্যুলেট থেকে বেরিয়ে গেছেন এটা প্রমাণ করতেই এ কৌশল নেয়া হয়।

সৌদির ওই কর্মকর্তা জানান, রাজপরিবারের সাবেক এই উপদেষ্টাকে রিয়াদে ফিরিয়ে নিতে চেয়েছিল সরকার। এজন্য ১৫ সদস্যের একটি দলকে ইস্তাম্বুলে পাঠানো হয়।

এছাড়া তুরস্কে সৌদি দূতাবাসে নিহত সাংবাদিক জামাল খাশোগির পোশাক পরে ইস্তাম্বুলের রাস্তায় হেঁটে যাচ্ছেন এমন এক ব্যক্তির সন্ধান পেয়েছে তুর্কি নিরাপত্তা বাহিনী। খাশোগিকে হত্যার পর তার পোশাক পরে ওই ব্যক্তি দূতাবাস থেকে বেরিয়ে ইস্তাম্বুলের রাস্তায় হাঁটছেন এমন দৃশ্য ধরা পড়েছে সিসি ক্যামেরায়।

খবরে বলা হয়েছে, ভিডিওতে ওই ব্যক্তিকে দেখা যাচ্ছে নিহত সাংবাদিক জামাল খাশোগির পোশাক পরে হেঁটে যাচ্ছেন। তার নকল দাড়ি ও খশোগির চশমার মতো চশমা পরা রয়েছে। নতুন এই ভিডিওটি খাশোগি হত্যাকাণ্ড নিয়ে তদন্তের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করছে তুর্কি নিরাপত্তা বাহিনী। ইস্তাম্বুলের ফাতিহ বিভাগের ব্লু মসজিদের পাশে ওই ফুটেজ ধরা পড়ে।

Share Button
আরও পড়ুন>>> প্রেম নিবেদনের সেরা বাণী
আরও পড়ুন>>> নারী সম্পর্কিত রোমান্টিক উক্তি
আরও পড়ুন>>> অনুপ্রেরণামূলক ১০০ বাণী

error: Content is protected !!