মঙ্গলবার, ১৮ই ডিসেম্বর, ২০১৮ ইং। ৪ঠা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ। রাত ১১:৪৫








প্রচ্ছদ » সারাদেশ

পুলিশের সাথে দফায় দফায় সংঘর্ষ, ঢাকা-নারায়নগঞ্জ সড়ক অবরোধ, গাড়িতে আগুন!

আমাদের দেশের অর্থনীতিতে অন্যতম একটি সেক্টর হল গার্মেন্টস শিল্প। বিশ্বের মধ্যে এই পোশাক খাতে বাংলাদেশের অবদান অসামান্য। তবে দুঃখের বিষয় যারা এই শিল্পকে এতদূর নিয়ে গেছে তারা তাদের প্রাপ্প সম্মানীটাও ঠিক মত পায় না।

আর তাইতো বকেয়া বেতন আদায়ের দাবিতে নারায়নগঞ্জের আদমজীতে পোশাক শ্রমিকরা ঢাকা-নারায়নগঞ্জ মহাসড়ক অবরোধ করেছে। এমনকি কিছু বিক্ষুদ্ধ শ্রমিকেরা গাড়িতে আগুন জ্বালিয়ে দেয়। সোমবার (২২ অক্টোবর) সকাল সাড়ে ৭টার দিকে আদমজী ইপিজেডের সামনে সুয়াদ গার্মেন্টের শ্রমিকরা তাদের বকেয়া বেতনের দাবিতে এ বিক্ষোভ কর্মসূচি পালন করছেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

জানা যায় ৯টার দিকে তারা আদমজী এলাকায় একটি কাভার্ডভ্যানে অগ্নিসংযোগ করেন এছাড়াও শ্রমিকদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া হয়, এই ব্যপারে শ্রমিকরা জানান যে, সকালে আদমজী ইপিজেডের গেট দিয়ে সোয়াদ গার্মেন্টের শ্রমিককে ভেতরে প্রবেশ করতে দেয়নি পুলিশ।

এতে বিপুলসংখ্যক শ্রমিক বাইরে বিক্ষোভ প্রদর্শন শুরু করে। এক পর্যায়ে বিক্ষুব্ধ শ্রমিকদের ওপর পুলিশ লাঠিচার্জ করে। এক পর্যায়ে সংঘর্ষ মারাত্মক আকার ধারণ করে। এতে রাস্তা বন্ধ হয়ে যায়। এ সময় গাড়ি ভাঙচুর ও কয়েকটি গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।

আরও জানা যায় এ ঘটনায় প্রায় ৪০ জন শ্রমিক আহত হয়েছেন বলে শ্রমিকদের পক্ষ থেকে দাবি করা হয়েছে। ঘটনাস্থলে যাওয়া সিদ্ধিরগঞ্জ থানার এসআই ইব্রাহীম পাটোয়ারী জানান, সোমবার সকাল থেকেই বকেয়া বেতনের দাবিতে সুয়াদ গার্মেন্টের শ্রমিকরা সড়ক অবরোধ করেন।

Share Button

error: Content is protected !!