রবিবার, ৫ই এপ্রিল, ২০২০ ইং। ২২শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ। বিকাল ৫:০৬








প্রচ্ছদ » বিজ্ঞান ও প্রযুক্তি

এবার গ্রামীণফোন ছাড়ছে গ্রাহকরা

বংলাদেশের  সিম অপারেটরের মধ্যে রয়েছে রবি,এয়ারটেল, গ্রামীনফোন ,বাংলালিংক, টেলিটক । বংলাদেশের বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয়তায় এগিয়ে রবি সিম অপারেটর তবে এক সময়ে শীর্ষে থাকা  গ্রামীনফোন তাদের স্থান হারিয়েছে । তবে এর একটি কারণ চলতি মাস থেকে কলরেট বেড়ে যাওয়া তবে সবচেয়ে বড় কারণ গ্রামীনফোনের নেটওয়ার্ক সমস্যা ।

জানা জায়, গ্রামীণফোনের গ্রাহকরা অপারেটর পরিবর্তনের দিক দিয়ে শীর্ষে রয়েছেন। গত ১ অক্টোবর থেকে চালু হওয়ার পর গত ১৮ দিনে পুরনো অপারেটর পরিবর্তন করে নতুন অপারেটরে যাওয়ার জন্য যত গ্রাহক আবেদন করেছেন, তার মধ্যে এগিয়ে আছেন গ্রামীণফোনের গ্রাহকরা।

 

রোববার (২১ অক্টোবর) টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি মোবাইল নম্বর পোর্টেবিলিটির (এমএনপি) প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে গত ১৮ দিনে ৪৭ হাজার ৯০ জন মোবাইলফোন ব্যবহারকারী অপারেটর পরিবর্তনের আবেদন করেন। এর মধ্যে সফল হন ২৬ হাজার ৮১৭ জন গ্রাহক। সফল হওয়াদের মধ্যে গ্রামীণফোন ছাড়েন ১১ হাজার ৬৭৬ জন গ্রাহক।

তবে, গ্রামীণফোন বেশি ছাড়লেও গ্রাহকরা নতুন অপারেটর হিসেবে বেছে নিয়েছেন রবি আজিয়াটায়কে। ১৮ দিনে অপারেটর পরিবর্তন করে রবিতে গেছেন ১৬ হাজার ৯১৬ জন গ্রাহক। অন্যদিকে, অপারেটর পরিবর্তন করে বাংলালিংকে গেছেন পাঁচ হাজার ৫২৬ জন, গ্রামীণফোনের চার হাজার ৪১ এবং টেলিটকে গেছেন ৩৩৪ জন গ্রাহক।

বেশি গ্রাহক গ্রামীণফোন ছাড়লেও অপারেটর পরিবর্তনে দ্বিতীয় শীর্ষ তালিকায় রয়েছে বাংলালিংক। অপারেটরটির আট হাজার ৯১৬ জন অন্য অপারেটরে চলে গেছেন। তবে, রবি পাঁচ হাজার ৯৭৩ ও টেলিটক ছেড়েছেন ২৫২ জন গ্রাহক।

এদিকে আবেদন করেও ২০ হাজার ২৫৫ জন গ্রাহক অপারেটর পরিবর্তন করতে ব্যর্থ হয়েছেন। ব্যর্থ হওয়াদের মধ্যে আট হাজার ৬৪২ জন গ্রাহক গ্রামীণফোন ছাড়তে চেয়েছিলেন, আর ১৩ হাজার ৪০৬ জন গ্রাহক যেতে চেয়েছিলেন রবিতে।

উল্লেখ্য, অক্টোবর থেকে নতুন কলরেটেরে পর গ্রাহকার কথা বলা অনেক কমিয়ে দিয়েছে বলে জানান সিম অপারেটর কতৃপক্ষ। কলরেট বাড়ানো নিয়ে গ্রাহকরা ক্ষিপ্ত হয়েছে । এর কারনে তারা বিভিন্ন পদক্ষেপ নেয় যেমন তারা প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে ।

সূত্রঃ সময়টিভি

আরও পড়ুন>>> ভালোবাসা কি
আরও পড়ুন>>> ভালোবাসার গল্প
আরও পড়ুন>>> প্রেমের গল্প